বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আটক ৭

বশেমুরবিপ্রবি প্রতিনিধি / ১৫ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ১:১১ অপরাহ্ণ

0Shares

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি হওয়া ৪৯ টি কম্পিউটার চুরির সংশ্লিষ্ট ০৭ জনকে আটক করেছে পুলিশ।
বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জ সদর থানার এসআই মিজান। তিনি জানান, বশেমুরবিপ্রবির একুশে ফেব্রুয়ারি গ্রন্থগার লাইব্রেরী থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূর উদ্দিন আহমেদ বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় গত ১০ আগস্ট একটি মামলা করেন।মামলার ভিত্তিতে গতকাল শুক্রবার রাতে অভিযান চালিয়ে গোপালগঞ্জের বিভিন্ন এলাকা থেকে একজন ছাত্রসহ মোট পাঁচজনকে আটক করা হয়েছে। ঘটনার গোপনীয়তার স্বার্থে তাদের পরিচয় সাময়িক সময় গোপন রাখা হয়েছে। এছাড়াও ঘটনায় সংশ্লিষ্টদের তদন্ত অভিযান কার্য চলমান থাকবে বলে তিনি জানান।
বিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূর উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের যে ৪৯টি কম্পিউটার চুরির সাথে সংশ্লিষ্ট মোট ০৭ জনকে আটক করেছে পুলিশ । এটা আমারা গণমাধ্যমের মাধ্যমে জেনেছি তবে এখনও অফিসিয়াল ভাবে জানতে পারিনি।
এরআগে গত বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০ টায় রাজধানীর বনানী এলাকার একটি হোটেল থেকে চুরি হওয়া কম্পিউটারগুলো থেকে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়। ঐসময়ে হোটেল মালিক দুলালসহ বয় হুমায়ুনকে আটক করে পুলিশ।
প্রসঙ্গত, ইদ-উল-আযহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়েছে। এ ঘটনায় সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

0Shares


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ সম্পর্কিত আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর