করোনার মধ্যে ৩ এমপির নৌবিহার

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী মোকাবিলায় দেশে কার্যত লকডাউন অবস্থা জারি রয়েছে। অফিস-আদালত বন্ধ। গণপরিবহন চলছে না। জনসমাবেশ নিষিদ্ধ। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়েও চলছে দীর্ঘ ছুটি।এর পরও এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

এরই মধ্যে কয়েকজন সংসদ সদস্যও (এমপি) করোনায় আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতির মাঝেই কয়েকজন সংসদ সদস্য ও তাদের লোকজন একসঙ্গে নৌবিহার করলেন।

মঙ্গলবার (২৬ মে) এই নৌবিহারে খুলনা যান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ, কুষ্টিয়া-১ আসনের সরওয়ার জাহান বাদশাহ্ এবং কুষ্টিয়া-৪ আসনের সেলিম আলতাফ জর্জ। তাদের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের আরও কয়েকজন নেতা।এ বিষয়ে যোগাযোগ করা হলে সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ্ বাংলা’কে বলেন, ‘আমরা গতকাল (মঙ্গলবার) এই নৌ-ভ্রমণে যাই। এটা কোনো দলীয় বা ত্রাণ বিতরণের সফর ছিলো না। এটা একান্তই ব্যক্তিগত সফর।’

করোনা পরিস্থিতিতে এ ধরণের সফর ঝুঁকি তৈরি করে কিনা- এমন প্রশ্নের জবাবে সরওয়ার জাহান বলেন, ‘না কোনো ঝুঁকির বিষয় নেই। আমার সবাই নিরাপদ দূরত্ব রজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনেই ভ্রমণ করেছি। আমরা নৌকার মধ্যেও দূরত্ব বজায় রেখে বসেছি।’

যদিও ছবিতে দেখা যাচ্ছে, সংসদ সদস্যরা প্রায় গা ঘেঁষে বসে আছেন।

আরেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলা’কে বলেন, ‘এটা জানানোর মতো কোনো বিষয় নয়। জানানোর মতো বিষয় হলে অবশ্যই জানাতাম।’ এই বলে ফোন কেটে দেন।

প্রসঙ্গত, দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২৯২ জন। এর মধ্যে মারা গেছেন ৫৪৪ জন। আর সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন করোনা রোগী।