সীতাকুন্ডকে দেশের মধ্যে রোলমডেল হিসেবে উপহার দিবো:মোহাম্মদ ইমরান

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মোঃ নুরউদ্দীন খান (সাগর), চট্টগ্রাম: বর্তমান সরকারের দৃশ্যমান সকল উন্নয়ন এবং সেবা দেখে বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রানিত হয়ে সীতাকুন্ডকে দেশের  মধ্যে রোলমডেল হিসেবে উপহার দিতে চান আওয়ামীলীগের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ ইমরান।

সমাজসেবা, সামাজিক কাজ, মানবসেবা, ক্রীড়ামুদি, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতাসহ প্রত্যেক ভালো কাজে রয়েছে তার সহযোগিতার হাত।

 

১৯৬৪ সালে সীতাকুÐের সলিমপুরে এই সমাজ সেবকের জন্ম। ১৯৮৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে মাস্টার্স করেন। লেখাপড়া শেষ করে শুরু করেন ব্যবসা। বর্তমানে ব্যবসায়িক জীবনে দারুণ সফল তিনি। বিগত ৩০ বছরেরও অধিক সময় ধরে শিপিং এবং শিপ ব্রেকিং ব্যবসা পরিচালনা করছেন ।

 

নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে তিনি বলেন, বিগত ৫৪ বছরের জীবনে তিনি এমন কিছু করতে চেয়েছেন যার মাধ্যমে সীতাকুÐ তথা জাতির মুখ বিশ্বের দরবারে উজ্জ্বল করতে পারবেন। বঙ্গবন্ধুর সোনার  বাংলা তৈরির স্বপ্ন সেই শৈশব থেকেই তাকে আন্দলিত করেছেন । জাতির জনক বঙ্গবন্ধুর চেতনার আওয়ামীলীগ তার প্রেরণার বাতিঘর এবং তার পথচলার শক্তি। সময়ের জনপ্রিয় নেতা এম আর সিদ্দিকির সীতাকুন্ড, বর্তমানে উপযুক্ত নেতৃত্ব শূন্য।

 

অশিক্ষা আর অপরাধ প্রবণতা সীতাকুÐকে কুরে কুরে খাচ্ছে। যদিও জননেত্রী শেখ হাসিনার দেশপ্রেমিক সরকার উন্নয়নের জন্য ব্যাপক বরাদ্দ এবং কর্ম তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে শিক্ষা ও ব্যবসা ক্ষেত্রে সফল এবং বঙ্গবন্ধুর মহান আদর্শে উত্তরসুরি হিসেবে চুপ করে বসে থাকা তার বিবেকের কাছে সমীচীন বলে মনে হচ্ছে না বিধায় আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহন করার সিদ্ধান্ত নিয়েছেন।

 

তিনি বলেন, সীতাকুÐবাসীর দোয়া এবং সহযোগিতা উনার প্রয়োজন, যা ছাড়া জনগনের সেবায় নি:স্বার্থভাবে ঝাপিয়ে পড়ার যে প্রতিজ্ঞা তিনি করেছেন তা সম্ভব নয়। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য যে সোনার মানুষ প্রয়োজন, জনগন তাকে সেই সোনার মানুষ হিসাবে পাবেন, কথায় নয় কাজেও।

ব্যক্তিগত জীবনে ৪সন্তানের জনক মোহাম্মদ ইমরান। সামাজিক জীবনে তিনি চিটাগাং ক্লাব, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, লায়ন্স ক্লাব অব চিটাগাং, চট্টগ্রাম মা ও জেনারেল হাসপাতাল, বাংলাদেশ শিপিং ব্রেকার্স এন্ড রিসাইকেলার্স এবং বাংলাদেশ  শিপিং এজেন্ট এসোসিয়েশন ইত্যাদি সংগঠন সমূহের  সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন।