বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:৩৭ পূর্বাহ্ন

হেলে পড়েছে এফ আর টাওয়ার : ঝুকিতে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়

প্রতিবেদকের নাম / ১০৮২২ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৩০ মার্চ, ২০১৯, ১১:২৯ পূর্বাহ্ণ

0Shares

শফিক আহমেদ ভূইয়া :

রাজধানীর অভিজাত এলাকা বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে আকাশচুম্বী ফারুক রূপায়ণ (এফ আর) টাওয়ারে অগ্নিকাণ্ডে পুরে গেছে অনেক মানুষের স্বপ্ন ।

আজ ( ৩০ মার্চ ) বনানীর এফ আর টাওয়ার ভবনটি হেলে পরছে পাশের  ভবন আহমেদ টাওয়ারের  উপরে। এর পাশের ভবন হল এ আর টাওয়ার। য়েখানে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়।সেখানে প্রায় শত শত শিক্ষার্থী ক্লাস করে।এই শঙ্খা নিয়ে আছে এই ভবন। যদিও আজ ক্লাস পরীক্ষা হয়নি এ আর টাওয়ারে। তবে শিক্ষার্থীরা বলছেন তারা এই পরিস্থিতিতে ক্লাস পরীক্ষা করবে না।

বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে হঠাৎ ‘আগুন আগুন’ বলে চিৎকার শুরু হয় রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউর ৩২ নম্বর এফ আর টাওয়ার থেকে।  দেখা যায়, বেরিয়ে আসছে আগুনের লেলিহান শিখা। এরপরই শুরু হয় দৌড়াদৌড়ি। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ২২ তলাবিশিষ্ট ওই ভবনে। হঠাৎ পাল্টে যায় বনানীর দৃশ্যপট।

প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়। ভবনটির ছাদে আটকে পড়া অনেককে উদ্ধার করে বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়া অগ্নিনির্বাপণে হেলিকপ্টার থেকে ভবনটিতে পানিও ফেলা হয়।

এফ আর টাওয়ারের আগুনে ২৫ জন মারা গেছেন। এতে আহত ও দগ্ধ হয়েছেন অন্তত ৭০

0Shares


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ সম্পর্কিত আরো সংবাদ

Categories

এক ক্লিকে বিভাগের খবর