জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মাদকসহ আটক ১০

মো: শুভ আনোয়ার, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাদক সেবনরত অবস্থায় বহিরাগত ৫ জনসহ মোট ১০ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের পিছন থেকে তাদেরকে মাদক সেবনরত অবস্থায় হাতেনাতে আটক করে প্রশাসন।

আটককৃত বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা হলেন,  একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রথম বর্ষের (৪৭তম আবর্তন) সামিয়া ইসলাম, রুজেন নূর, নোমান, ফিন্যাস এন্ড ব্যাংকিং বিভাগের একই বর্ষের (৪৭তম আবর্তন) রাকিব নেহাল তন্ময়, শারমিন সুলতানা উপমা।

অন্যদিকে আটককৃত বহিরাগতরা হলেন, গুলশান কমার্স কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাজিয়া তাবাসসুম, দি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্সের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাফিজ আদনান, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আদনান শাহেদ, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জিসান আহমেদ উষ্ণ এবং সরকারি দেবেন্দ্র কলেজের ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আরমিনা আকতার।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নিরাপত্তা শাখার সদস্যরা মিলে অাটককৃতদের মেডিক্যাল সেন্টারের পিছন থেকে অাটক করা হয়। পরে প্রক্টর অফিসে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের দোষ স্বীকার করে। পরবর্তীতে ভবিষ্যতে এরকম কর্মকান্ড না করার শর্তে অভিভাবকদের অবগত করে লিখিত মুচলেকা নেয়া হয়েছে। পরবর্তীতে ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি অনুযায়ী দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধান নিরাপত্তা কর্মকতা সুদীপ্ত শাহিন বলেন, বহিরাগতরা নিরাপত্তা শাখা অফিসে তাদের কৃতকর্মের জন্য ভুল করেছে। পরবর্তীতে তাদের কাছে লিখিত মুচলেকা নিয়ে অভিভাবকদের অবগত করে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।